আজ শনিবার, ১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

না.গঞ্জ ২ আসনে লাঙল প্রতীক নিয়ে লড়াইয়ে নামছেন লোটন

লাঙল প্রতীক

লাঙল প্রতীকসংবাদচর্চা রিপোর্ট:

নারায়ণগঞ্জ-২ আসন, আড়াইহাজারে একাদশ জাতীয় নির্বাচনে সামনে রেখে চলছে নানা গুনজন। নির্বাচনের মাঠের লড়াইয়ে নামছেন জাতীয় যুবসংহতির কেন্দ্রীয় কমিটির সভাপতি আলমগীর সিকদার লোটন। তিনি মহাজোট থেকে ছাড় না পেয়ে এই আসনে দলীয় প্রতীক লাঙল নিয়ে নির্বাচনে অংশ নিবেন।

থানা জাতীয় পার্টির সহ-সভাপতি হাজী মো: হেলালউদ্দিন মোল্লা শুক্রবার সন্ধ্যায় মুঠোফোনে জানান, আলমগীর সিকদার লোটন আড়াইহাজারে একজন শক্তিশালী প্রার্থী। তিনি আওয়ামী লীগ তথা জোট থেকে মনোনয়ন নেওয়ার জোর চেষ্টা চালিয়েছেন। তবে যদি কোন কারণে আওয়ামী লীগের পক্ষ থেকে আসনটি ছাড় দেওয়া না হয়। তাহলে দলীয় প্রতীক লাঙ্গল নিয়ে তিনি নির্বাচনে অংশ নিবেন এতে কোন সন্দেহ নেই। এরই মধ্যে পার্টির দায়িত্বশীল একনেতা তাকে এমনই আভাস দিয়েছেন। তিনি আরও বলেন, আড়াইহাজারের মানুষ এবার নেতৃত্বের পরিবর্তন চাচ্ছেন। প্রতি মুহুর্তেই মানুষ একটি আতংকের মধ্যে বসবাস করে যাচ্ছেন। এখানে কোন দল বা মতের লোকজনের কোন স্বাধীনতা নেই।

স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে প্রার্থীতায় পরিবর্তনের একটি জোর দাবী করা হচ্ছে। ভিতরে ভিতরে রয়েছে চরম কোন্দল। নেতৃত্বের দুর্বলতায় দীর্ঘদিন ধরেই বিএনপির অবস্থাও নড়বড়ে। এমন অবস্থায় জাতীয় পার্টির পক্ষ থেকে লোটন নির্বাচন করলে বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করবে এতে কোন সন্দেহ নেই।

এদিকে থানা জাতীয় পার্টির সভাপতি এম এ হান্নান মোল্লা বলেন, দুই একদিনের মধ্যে আমরা পার্টির পক্ষ থেকে উপজেলার নির্বাচন কমিশন থেকে মনোনয়ন ফরম ক্রয় করব। জাতীয় পার্টি নারায়ণগঞ্জ-২ আসন থেকে নির্বাচনে অংশ নিচ্ছেন এটা ‘ফাইনাল’। তিনি আরও বলেন, খেলা হবে নির্বাচনের মাঠে। হানাহানি মারামারির রাজনীতি জাতীয় পার্টির অতীতেও পছন্দ করেনি। ভবিষ্যতেও করবে না। তবে কেউ গায়ে আঘাত করলে পাল্টা জবাব দেওয়া হবে।
প্রসঙ্গত. ২০১৭ সালের ১১ আগস্ট স্থানীয় একটি জনসভায় আলমগীর সিকদার লোটনকে দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা দিয়ে ছিলেন পার্টির চেয়ারম্যান হুসাইন মুহাম্মদ এরশাদ। সে থেকেই আড়াইহাজারবাসী তাকে নিয়ে স্বপ্ন দেখতে শুরু করেন। লোটনের মনোনয়ন উপজেলারবাসীর মধ্যে প্রাণের দাবীতে পরিণত হয়ে পড়েছে। লোটনের অপেক্ষায় আড়াইহাজাবাসী। তিনি এমপি নির্বাচনে অংশ নিলে একটি ঐতিহ্যবাহি পরিবারের সন্তান হিসেবে দলমত নির্বিশেষে সবাই তাকে ভোট দিবেন তা অনেকেই দাবী করেছেন।

স্পন্সরেড আর্টিকেলঃ